শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে উচ্ছ্বসিত সাকিব !

শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে উচ্ছ্বসিত সাকিব: বছরের প্রথম দিনে ছোট্ট শিশুদের হাতে নতুন বই তুলে দিলেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এক অনুষ্ঠানে শিশুদের হাতে নতুন বই বিতরণ করা হয়। রাজধানীর ৩৪২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ ৫ হাজার শিক্ষার্থীকে নিয়ে বই উৎসবের আয়োজন করা হয়। শিশু শিক্ষার্থীদের মাধ্যমে পুরো অনুষ্ঠানটি পরিচালিত হয়। সকাল ১০টায় বই উৎসবের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

উৎসবের শুরুতে দেশাত্মবোধক গান পরিবেশন করে শিশুরা। এরপর নৃত্যসহ বিভিন্ন সংগীত পরিবেশনের মাধ্যমে শিশুদের সাংস্কৃতিক পর্ব শেষ হয়। এরপর আলোচনা অনুষ্ঠান শুরু হয়। উৎসবে শিশুদের মাঝে প্রধান আকর্ষণ ছিলেন তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে সাকিবও বেশ উচ্ছ্বসিত। শিশুদের সঙ্গে আনন্দে খেলায় মেতে উঠেন তিনি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী মো. মোস্তাফিজুর

রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের সাবেক মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির, দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক অতিরিক্ত সচিব সোহেল আহমেদ, সংসদ সদস্য শিরিন আক্তার ও সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। পরে শিশুদের নিয়ে বেলুন উড়িয়ে বই দিবসের কর্মসূচি শেষ করা হয়। এ সময় ক্রিকেট তারকা সাকিবকে নিয়ে শান্তির প্রতীক সাদা পায়রাও উন্মুক্ত করেন প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। রেওয়াজ অনুযায়ী বছরের প্রথম দিন সকালে গণভবনে শিশুদের হাতে প্রথম বই তুলে দিয়ে উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু এবার একদিন আগেই ৩১ ডিসেম্বর মঙ্গলবার প্রধানমন্ত্রী শিশুদের হাতে নতুন বই তুলে দেন। এ দিন প্রাথমিক সমাপনী এবং জেএসসি-জেডিসি পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার পর শিশুদের হাতে নতুন বছরের বইও তুলে দেন প্রধানমন্ত্রী।