ডাকসুর হামলা নিয়ে বিস্ফোরক মন্তব্য সাকির !

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ অন্য ছাত্রদের ওপর হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদ আছে বলে অভিযোগ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। সোমবার (২৩ ডিসেম্বর) ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে হামলায় ঢাবি’র কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হকসহ আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেছেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ভবনের কক্ষে এ রকম নৃশংস হামলা হয় কীভাবে? এটি আমাদের বোধগম্য নয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আছে নাকি নেই? আমাদের তো মনে হচ্ছে– নেই।’ প্রশাসন নিজেই হামলার মদদদাতা বলে বিস্ফোরক মন্তব্য করেন সাকি। আজ সোমবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আহত নুরকে দেখতে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন জোনায়েদ সাকি। জোনায়েদ সাকি বলেন, ‘ঢাবি প্রশাসনের যদি কোনো প্রশাসনিক চরিত্র থাকত, তা হলে এভাবে ছাত্রদের ওপর কোনো একটি পক্ষ লাইট অফ করে হামলা করত না।’ জোনায়েদ সাকি বলেন, ‘ভিপি নুর সাম্প্রতিক সময়ে শিক্ষাঙ্গন, সারা দেশ ও ভারতসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য দিয়েছেন।

গত কয়েক দিন ধরে আমরা দেখেছি বিশ্ববিদ্যালয় প্রক্টর ভিপি নুরের এসব বক্তব্যের ওপর নেতিবাচক মন্তব্য করেছেন।’ প্রসঙ্গত, রবিবার দুপুরে নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর ছাত্রলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়। ঢাবির ডাকসু ভবনে ভিপির কক্ষে এ হামলার ঘটনা ঘটে। হামলায় নুর ও তার সংগঠনের অন্তত ১৭ জন নেতাকর্মী আহত হন। তাদেরকে চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তবে ছাত্রলীগ এ অভিযোগ অস্বীকার করেছে।